Nothing CMF Phone 1

Nothing CMF Phone 1: এই ফোনে নেই কিছু, কিন্তু আছে সবকিছু

নাথিং মানেই ভিন্ন কিছু, নাথিং মানেই চমকে দেয়া নতুনত্ব। নাথিং এর সাব-ব্র্যান্ড সি এম এফ সম্প্রতি বাজারে এনেছে তাদের প্রথম স্মার্টফোন নাথিং সি এম এফ ফোন ১। এসেই নজড় কেড়েছে সবার। ইউনিক ডিজাইন আর দুর্দান্ত সব ফিচারের কারণে ইতোমধ্যেই বাজারে বেশ সাড়া ফেলেছে এই ফোনটি। নানা বৈশিষ্টের ভীড়ে এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর পিছনের অংশটি। আমাদের আজকের ব্লগটি সাজানো হয়েছে এই ফোনটির নানা দিক নিয়ে।

এক নজরে স্পেসিফিকেশন

TopicDetails
BodyDimension: 164 x 77 x 8.2 mm  |  Weight: 197 g or 202g  |  Glass front, plastic back or silicone polymer back (eco-leather)  |  User-replaceable back cover  |  Dust and splash-resistant
DisplayAMOLED, 120Hz, 500 nits (typ), 2000 nits (peak)  |  6.67 inches  |  1080 x 2400 pixels, 20:9 ratio (~395 ppi density) |  Always-on display
Camera 50 MP, f/1.8, (wide), PDAF  |  2 MP, f/2.4, (depth)  |  LED flash, panorama, HDR  |  4K@30fps, 1080p@30/60fps, gyro-EIS
Battery5000 mAh, non-removable  | 33W wired   Charging |  5W reverse wired  |  USB Type-C
PlatformAndroid 14, up to 2 major Android upgrades  |  Mediatek Dimensity 7300 (4 nm)  |  Octa-core (4×2.5 GHz Cortex-A78 & 4×2.0 GHz Cortex-A55)  |  Mali-G615 MC2
Memory128GB 6GB RAM, 128GB 8GB RAM, 256GB 8GB RAM  |  microSDXC

অসাধারণ এবং ইউনিক ডিজাইন

ডিজাইন এর বেলাতে Nothing সবসময় সবাইকে বিস্মিত করেছে। সি এম এফ ও এর ব্যতিক্রম নয়। কালারফুল এই ফোনের সবচেয়ে বড় ফিচার হলো এর পরিবর্তনশীল ব্যাক কভার। তাও আবার নিজে নিজেই পরিবর্তন করা যাবে এই ব্যাক কভার।

কয়েকটি স্ক্রু খোলার মাধ্যমে ঘরে বসেই চেইঞ্জ করা যাবে ব্যাক পার্টটি আর লাগানো যাবে পছন্দের যে কোন কালারের এভেইলেভল কভার। CMF Phone 1 ফোনটি ব্ল্যাক, লাইট গ্রীন, ব্লু এবং অরেঞ্জ কালারের ভ্যারিয়ান্ট আছে । এর মধ্যে ব্ল্যাক ও লাইট গ্রীন মডেলে সূক্ষ্ম ডিজাইন রয়েছে এবং ব্লু ও অরেঞ্জ কালার মডেলে ভেগান লেদার ফিনিশ রয়েছে। এছাড়া ফোনটির সঙ্গে স্ক্রু খোলার জন্য স্ক্রু টুলও দেওয়া হবে। এছাড়া এর অসাধারণ ইঞ্জিনিয়ারিং এর সাথে ফোল্ড আউট স্ট্যান্ড, কার্ড ফোল্ডার এবং অন্যান্য অংশ জোড়ার সুবিধা দিচ্ছে।

আর এর ক্যামেরা বাম্পটিও আকর্ষণীয়। সব মিলিয়ে এই ফোনটি একবার হাতে নিলে সবাই আপনার দিকে তাকিয়ে জিজ্ঞেস করতে বাধ্য হবে যে, এটি কি ফোন।

ক্যামেরা 

নাথিং সি এম এফ ফোন ১ এর ৫০ মেগাপিক্সেলের একটি  মেইন ক্যামেরা এবং একটি ডেপথ ডেপথ ক্যামেরা।  হয়তোবা আপনি এই মিড বাজেটের রিয়ার ক্যামেরা থেকে খুব বেশি আশা করবেন না, কিন্তু এর ফলাফল  আপনাকে  বেশ অবাক করবে। ক্যামেরা অ্যাপটি চালু করার সময় এবং শাটার বাটন ট্যাপ করার সময় খুব বেশি দেরি হয় না—সবকিছুই বেশ মসৃণ এবং দ্রুত কাজ করে। ফটোগুলিতে কখনও কখনও পুঙ্খানুপুঙ্খতা কম থাকতে পারে এবং লো লাইটে কালার একুইজিশিন এ সমস্যা হতে পারে, কিন্তু  দিন শেষে সবগুলো ছবিই আপনাকে আকর্ষণ করবে। একইভাবে সেলফি এবং ভিডিও কলের জন্য এই ফোনে 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

ডিসপ্লে

ফোনটিতে আছে ফুল এইচডি ৬.৬৭-ইঞ্চির AMOLED স্ক্রিনটি দুর্দান্ত। এটি খুবই শার্প, ২,০০০ নিটস পর্যন্ত উজ্জ্বলতা পায় এবং ১২০-হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেটের সাথে অত্যন্ত মসৃণ। তাই যেকোন গেইম খেলা যায় বেশ স্মুথ ভাবেই।  সবচেয়ে রৌদ্রোজ্জ্বল দিনগুলোতে স্ক্রিনটি দেখতে একটু অসস্ত্বিকর, তবে এটি এখন পর্যন্ত মিড রেঞ্জের ফোনে দেখা সেরা ডিসপ্লে।

পারফরম্যান্স

Nothing CMF Phone 1-টি নতুন লঞ্চ হওয়া MediaTek Dimensity 7300 চিপসেট দ্বারা চালিত, যা গ্রাফিক্স-ইনটেনসিভ কাজগুলি পরিচালনা করতে Mali-G615 MC2 GPU-এর সাথে যুক্ত। মনে রাখবেন, এটি সেই একই চিপসেট যা অনেক বেশি দামের ফোনে থেকে থাকে। তাই এমন একটি শক্তিশালী চিপসেট আনার জন্য Nothing-কে সাধুবাদ জানানো যায়।

এছাড়াও আছে দুটি স্টোরেজ অপশন। এই ফোনের 6GB RAM + 128GB ইন্টারনাল স্টোরেজ এবং 8GB RAM + 128GB ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়্যান্ট আছে ।

এই ফোনটি অ্যান্ড্রয়েড 14 এবং Nothing OS 2.6 সহ  বাজারে এসেছে। এই ফোনে 2 বছর ওএস আপডেট এবং 3 বছর সিকিউরিটি আপডেট দেওয়া হবে।

সুতরাং,এই ফোনটি ব্যবহারকারীর অভিজ্ঞতার দিক থেকে তার সীমার উপরে কাজ করে। দৈনন্দিন কাজগুলো, যেমন ওয়েব ব্রাউজ করা, একাধিক অ্যাপের মধ্যে সুইচ করা এবং এমনকি মাল্টি-টাস্কিংও অবিশ্বাস্যভাবে দ্রুত হবে।

ব্যাটারি

যেকোন ফোন কেনার আগে সবাই ব্যাটারি লাইফ খুব খতিয়ে দেখে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্টেড ৫০০০ মিলি এম্প্যায়ার  ব্যাটারি দেওয়া হয়েছে। সুতরাং ফোনটি এক চার্জেই চালিয়ে যাওয়া যাবে পুরো একদিন। 

অন্যান্য

সি এম এফ ফোন ১ ফোনে ডুয়েল  সিম 5G, 4G, 13 5G ব্যান্ড, জল ও ধুলো থেকে সুরক্ষার জন্য IP52 রেটিং, ইন ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যোগ করা হয়েছে।

পরিশেষ

নাথিং সি এম এফ ফোন ১ একটি দুর্দান্ত মিড রেঞ্জের ফোন, যা ডিজাইন, পারফরম্যান্স এবং ডিসপ্লের দিক থেকে অসাধারণ। এর পরিবর্তনশীল ব্যাক কভার, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৬.৬৭-ইঞ্চি ফুল এইচডি AMOLED স্ক্রিন এবং শক্তিশালী MediaTek Dimensity 7300 চিপসেট ফোনটিকে অন্যদের থেকে আলাদা করে। এছাড়া, ফোনটির ব্যাটারি লাইফও সন্তোষজনক, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি দ্বারা সমর্থিত। সব মিলিয়ে, এটি একটি শক্তিশালী এবং আকর্ষণীয় ফোন যা তার দামের সীমার মধ্যে সেরা পারফরম্যান্স প্রদান করে।

Similar Posts