Samsung Galaxy Tab A9+

অফিসের কাজে বা পড়াশোনার জন্য বাজেট সেরা ট্যাব

যারা কম দামের মধ্যে নিজের, ফ্যামিলি বা ফ্রেন্ডের জন্য ট্যাব খুঁজছেন ! যা দিয়ে ভিডিও দেখবেন বা ইন্টারনেট সার্ফিং করবেন। এবং সোশ্যাল মিডিয়াতে ব্রাউজিং এর পাশাপাশি লাইট কাজের জন্য মাত্র ২৫-৩০ হাজার টাকা বাজেটে তাদের জন্য বেস্ট একটি ডিভাইস হতে পারে Samsung এর Galaxy Tab A9+

Samsung Galaxy Tab A9+

ডিজাইন ও স্টাইল

প্রথমেই বলা যাক ডিভাইসটির আউটলুক এবং ডিজাইন নিয়ে। ফ্ল্যাট শেইপের ডিভাইসটিতে রাইট সাইডে থাকছে এর পাওয়ার বাটন ও ভলিউম রকার, টপে থাকছে এর স্পিকার এবং ডিভাইসটির নিচেরদিকে থাকছে এর ইউএসবি টাইপ সি, মাইক্রোফোন এবং স্পিকার। ব্যাক সাইডে থাকছে ক্যামেরা মডিউল এবং এর স্ক্রিন টু বডি রেশিও ৮০.৯%।

এর ওজন ৪৮০ গ্রাম হলেও বেটার ওয়েট ডিস্টিবিউশনের এর কারণে ডিভাইসটি ছিল বেশ হালকা এবং হ্যান্ডফিল ছিল বেশ কমফোর্টেবল।

ট্যাব এর ডিসপ্লে সাইজ বেশ বড় হলে প্রথমেই যে সমস্যা হয় তা হলো যেকোনো জায়গাতে ক্যারি করা। তবে ট্যাব হিসেবে এর সাইজ পোর্টেবল হওয়ার কারণে এটি ক্যারি করা যাবে খুব সহজেই !

তাছাড়া Overall ডাইমেনশন বেশ পারফেক্ট সাইজের। যার ফলে আপনার ব্যাগের অল্প জায়গাতেও এটি ফিট হয়ে যাবে অনায়াসে। 

ডিসপ্লে ও ভিজ্যুয়াল

এতে আছে ১১ ইঞ্চি ৯০ হার্জের TFT LCD ডিসপ্লে, যা কালারফুল হওয়ার ফলে কন্টেন্ট উপভোগ করা যাবে আরো ভালো ভাবে। এর রেজুলেশন ১২০০ x ১৯২০ পিক্সেল এবং এর পিপিআই ডেনসিটি ২০৬, যার ফলে এটি হবে বেশ ক্লিয়ার এবং শার্প।

চিপসেট

ট্যাবটিতে প্রসেসর হিসেবে আছে Snapdragon 695 5G Chipset, যা দিয়ে Regular কাজ গুলো যেমন পিডিএফ রিডিং, অফিস অ্যাপ্লিকেশন এর টুকটাক কাজগুলো, ইন্টারনেট ব্রাউজিং এর পাশাপাশি মাল্টিটাস্কিং অথবা গেমিং করতে পারবেন স্মুথলি।  

হেভি গেমস গুলো হাই সেটিংস এ খেলতে না পারলেও মিড গ্রাফিক্সে বেশ স্মুথলি খেলা যাবে।

ক্যামেরা

ডকুমেন্ট স্ক্যানিং এর পাশাপাশি টুকটাক ছবি তোলা, অনলাইনে মিটিং এবং ক্লাসে এ অ্যাটেন্ড করার জন্য এর Rear এ আছে 8MP এবং Front এ আছে 5MP Camera যা দিয়ে ডে লাইটেও আপনি বেশ ভালো ছবি তুলতে পারবেন। 

কানেক্টিভিটি

On the Go তে যারা কাজ করে তাদের জন্য ট্যাবটির LTE Variant এ আছে 4G Connectivity. Normally sim সহ ট্যাব গুলো বাজারে খুব একটা পাওয়া যায় না। পাওয়া গেলেও এর দাম অনেক বেশি থাকে।

সেক্ষেত্রে Protablity এর সাথে যারা কাজ করতে চান তাদের জন্য ডিভাইসটি হতে পারে Best. যার ফলে মোবাইল এবং ট্যাব এর সব কাজ একটি ডিভাইসেই আপনি করতে পারবেন। 

অফিসের বাইরে কিংবা ট্রাভেলিং এর সময় মিটিং এবং অনলাইন ক্লাস করার ক্ষেত্রে যখন Wifi থাকেনা তখন LTE থাকলে পাওয়া যাবে বাড়তি সুবিধা। 

সফটওয়্যার এবং কর্মক্ষমতা

ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১৩ এবং সাথে আছে স্যামসাং এর বিখ্যাত ওয়ান ইউআই ৫.১।

ইউএসবি টাইপ-সি ২.০ ছাড়াও কানেক্টিভিটির জন্য ডিভাইসটিতে আছে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১ এবং এনএফসি। যা দিয়ে ফাস্ট কানেকশনের পাশাপাশি ডাটা ট্রান্সফার করা যাবে খুব সহজেই।

যাদের বই পড়ার অভ্যাস আছে তাদের অনেকেই আলাদা করে ই-বুক রিডার কিনে থাকেন যখন তখন যেখানে সেখানে বই পড়ার জন্য। তাদের জন্য এই অল ইন ওয়ান ট্যাবটি হতে পারে একটি Life saver সেই সাথে Money Saver। কারণ এই ট্যাব থাকলে আপনার আলাদা করে কোনো ই-বুক রিডার কেনা লাগবে না।

ব্যাটারী

এতে আছে 7040 mAh এর ব্যাটারি এবং ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট, যা দিয়ে সারাদিন আপনার প্রয়োজনীয় কাজগুলো করতে পারবেন নিশ্চিন্তে । 

পরিশেষ

মিড বাজেট ডিভাইস হিসেবে গ্যালাক্সি ট্যাব এ-নাইন প্লাস ডিভাইসটি ভ্যালু ফর মানি বলা যায়, আপনারা যদি ডেইলি ইউজ করার জন্য একটা ব্যালেন্স ডিভাইস খুঁজে থাকেন তবে এই ডিভাইসটি আপনাদের জন্য হতে পারে পারফেক্ট 

ট্যাবটি – শপ পিক আপ করতে আজই চলে আসুন অ্যাপল গ্যাজেটস এর যমুনা ফিউচার পার্ক সহ যেকোনো আউটলেটে। আছে ৩১ টি ব্যাংকের ইএমআই সুবিধা। হোম ডেলিভারি পেতে ভিজিট করুন applegadgetsbd.com

Similar Posts